মুসলামান রাজারা কি অমুসলিমদের উপর অত্যাচারী ছিল? দাঁতভাঙ্গা জবাব - বাংলার মুসলিম

Breaking

বাংলার মুসলিম

আমরা গর্বিত-দেশপ্রেমী-ভারতীয়-বাঙ্গালী মুসলমান

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Friday, June 30, 2017

মুসলামান রাজারা কি অমুসলিমদের উপর অত্যাচারী ছিল? দাঁতভাঙ্গা জবাব

নাস্তিকদের প্রিয় ওয়েবসাইট মুক্তমনা এবং এই ওয়েবসাইট টি এতটাই ফেক যে সারা পৃথিবীর বড় বড় ঐতিহাসিকদের ইতিহাস কে পাশ কাটিয়ে চরম মুসলিম বিদ্বেষী কিছু ৩য় শ্রেণীর ঐতিহাসিকদের রেফারেন্স দিয়ে সর্বদা প্রমান করতে ব্যাস্ত যে মুসলিম সুলতানরা নাকি তাদের লাখ লাখ অমুসলিম প্রজাকে হত্যা করেছে। আচ্ছা আসলেই কি মুসলিম সুলতানরা তাদের লাখ লাখ অমুসলিম প্রজাকে ধর্মের নামে হত্যা করেছে কি না তা আমরা একটু ইতিহাস থেকেই ঘুরে দেখি। 

 (ছবি প্রতীকী )
ইতিহাস কি বলে?? স্পেনের ইতিহাস:
৭১২ খ্রিষ্টাব্দে তারিক বিন যিয়াদ যখন স্পেন জয় করেন এরপর থেকে মুসলমানরা একটানা ৭০০ বছর স্পেন শাসন করেন।
১৪৯২ সাল, ২রা জানুয়ারী রাজা ফার্ডিনান্ড ও রানী ইসাবেলার নেতৃত্বে গ্রানাডার পতনের মাধ্যমে স্পেনে মুসলিম শাসনের অবসান ঘটে। এর পরের ইতিহাসটা খুব করুন। লাখ লাখ স্পেনের মুসলমানদের কে হত্যা করা হয়। আর যে সকল মুসলমান বেঁচে ছিল তাদের করা হয় সীমাহীন নির্যাতন ৷ আর অল্প কিছু ভাগ্যবান স্পেনীয় মুসলমান জাহাজে করে মরক্কোতে পালিয়ে যেতে সমর্থ হয়। যেই স্পেন মুসলমানরা একটানা ৭০০ বছর শাসন করেছিল, স্পেনের জনসংখ্যার শতকরা ৯০ ভাগই ছিল মুসলমান, সেই স্পেনে আজ একজনও স্পেনীয় মুসলমান পাওয়া যায় না। এখন স্পেনে ৬৯% খ্রিষ্টান রয়েছে কিন্তু ১% স্পেনীয় মুসলমান নেই! কর্ডোভা গ্রানাডার মসজিদ গুলিতে সেই ১৪০২সালের পর থেকে আর কোনদিন আযানের ধ্বনি শুনা যায় নি। কিন্তু হাজার বছরের অনেক প্রাচীন গীর্জা কিন্তু এখনো স্পেনে আছে।
https://en.m.wikipedia.org/wiki/Religion_in_Spain 

এবার দেখব ভিন্ন চিত্র: ভারতবর্ষের ইতিহাস :
আমরা যদি ভারতবর্ষের দিকে যাই তাহলে দেখি ১১৭৫ সালে যখন মুহাম্মদ ঘুরী প্রথম ভারত জয় করেন তখন থেকে মুসলমানরা একটানাপ্রায় ৭০০ বছর ভারত শাসন করেছে। 
১২০৬ থেকে ১৫২৬ খ্রিস্টাব্দের মধ্যবর্তী সময়ে ভারতে রাজত্বকারী একাধিক মুসলিম রাজ্য ও সাম্রাজ্যগুলি ভারতবর্ষ শাসন করেছে ৷ এই সময় বিভিন্ন তুর্কি ও আফগান রাজবংশ দিল্লি শাসন করে। এই রাজ্য ও সাম্রাজ্যগুলি হল: মামলুক সালতানাত (১২০৬-৯০), খিলজি রাজবংশ (১২৯০-১৩২০), তুঘলক রাজবংশ (১৩২০-১৪১৩), সৈয়দ রাজবংশ (১৪১৩-৫১) এবং লোদি রাজবংশ (১৪৫১-১৫২৬)। ১৫২৬ সালে দিল্লি সালতানাত উদীয়মান মুঘল সাম্রাজ্যের সঙ্গে মিশে যায়।
১৫২৬ হতে ১৮৫৭ সাল পর্যন্ত মুঘল সম্রাটরা শাসন করেন ৷ কিন্তু আজও ভারতে, ৭৯% লোক হিন্দু এবং মাত্র ১৫% এর কম লোক মুসলমান ৷
মুসলমানরা যদি অত্যাচারী হত তাহলে আজ ভারতে একটা ভিন্ন ধর্মের লোক থাকত না ৷
https://www.tourmyindia.com/…/top-30-famous-temples-in-ind…/
ভারতের অনেক প্রাচীন মন্দির এখনো আছে।
আমাদের মহান ভারতবর্ষের মুসলিম সুলতানরা যদি ভিন্ন ধর্মের লোকদের হত্যা করার মন মানসিকতা পোষণ করলে এই মহারাষ্ট্র, কেরালা, কেদাখন্ডে আর কোন প্রাচীন মন্দির খুঁজে পাওয়া যেত না। মুসলমানরা এই ভারত জয় করার পূর্বে এই ভারতবর্ষে শতকরা ১০০ ভাগই হিন্দু ও বৌদ্ধ ছিল। আর প্রায় ৭০০ বছর একটানা শাসন করার পর ভারতে মুসলমানদের সংখ্যা হয় শতকরা এখন মাত্র ১৫ ভাগের কম ৷ ব্যাপারটা কি কেউ ভেবে দেখেছেন?
https://en.m.wikipedia.org/wiki/Religion_in_India
কিন্তু রাজা ফার্ডিনান্ড ও রানী ইসাবেলা ১৪৯২ সালে স্পেনের মুসলমানদের সাথে যা করেছে সেই প্রথা যদি ভারতবর্ষের এই মহান মুসলিম সুলতানরা ভিন্ন ধর্মের উপর প্রয়োগ করত তাহলে আজ ভারতে ইসলাম ছাড়া ভিন্ন ধর্ম থাকত না। ঠিক যেরকম বর্তমান স্পেনে আর কোন স্পেনীয় মুসলমান খুজে পাওয়া যায় না।
মুসলমান সুলতানরা সেই মধ্যযুগীয় প্রথা অনুসরণ করলে আজকে পৃথিবীতে আরো অনেক গুলা মুসলিম রাষ্ট্র থাকত!
এখন ইসলাম বিদ্বেষী কোন ঐতিহাসিক যদি বলে ধর্মের নামে লাখ লাখ মানুষকে কে হত্যা করেছে মুসলমানরা তাহলে ঐ ঐতিহাসিক যে সাম্প্রদায়িক দোষে দুষ্ট ও মিথ্যাবাদী এতে আর কোন সন্দেহ নাই।
কারন মুসলিম সুলতানরা যদি বিধর্মীদের হত্যা করার মন মানসিকতা পোষণ করত তাহলে এই ভারতবর্ষে মুসলমানের সংখ্যা হত শতকরা ৯০ ভাগ। এবং ভারতে ৭৯% হিন্দু থাকত না ৷
বিশেষ ভাবে উল্লেখ করা যায় যে ভারতবর্ষের মুসলিম সুলতানদের সাথে সবচেয়ে বেশী যুদ্ধ হয়েছে রাজপুত হিন্দুদের। এই রাজপুত হিন্দুরা কিন্তু এখনো ভারতে আছে বিপুল সংখ্যায়।
আসুন সত্য জানি এবং সত্য বলি!

Post Top Ad

Responsive Ads Here